রেজাল্ট

কিভাবে এসএসসি রেজাল্ট দেখবো

প্রিয় ভিউয়ার্স আপনাদেরকে আমাদের পেজে স্বাগতম। আজ আমরা আপনাদের মাঝে একটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করতে হাজির হয়েছি।যে বিষয়টি আমাদের অনেকের ঘরে এসএসসি পরীক্ষার্থী ছেলে মেয়ে আছে তাদের জন্য খুবই প্রয়োজনীয়। আপনার সন্তান যখন এসএসসির পরীক্ষার্থী ২০২২ এর পরীক্ষা দিবে ।আপনার মাথায় একটি দুশ্চিন্তা ঘুরতে থাকবে। কবে কখন পরীক্ষার রেজাল্ট দেয় আর কিভাবে রেজাল্ট দ্রুত জানতে পারবো এ সকল প্রশ্ন আপনাকে প্রতিনিয়ত দুশ্চিন্তা করাতে থাকবে।তাই আর নয় দুশ্চিন্তা আপনার সন্তান যখন এস এস সি পরীক্ষা দেওয়া শেষ করবে।
আর পরীক্ষা দেওয়ার পর থেকে রেজাল্ট পাওয়ার দিন গণনা করতে থাকে একটা সময় রেজাল্ট পাওয়ার দিন ধার্য করা হবে। রেজাল্ট সাধারণত দুপুরের পরে দিয়ে থাকে বোর্ড কর্তৃপক্ষরা। তখন আপনি খুব সহজেই ঝামেলা ছাড়া আপনার ঘরে থাকা মোবাইল ফোন এ  এসএমএসের মাধ্যমে আপনার সন্তানের এস এস সি রেজাল্ট জানতে পারেন অথবা দোকান হতে ইন্টারনেটের মাধ্যমে। তবে হ্যাঁ দোকানে সার্ভার অনেকে আসার কারণে সার্ভারে সমস্যা হতে পারে এজন্য রেজাল্টটা দ্রুত জানতে নাও পারেন।তবে আপনার জন্য আপনার ঘরে থাকা মোবাইল ফোনটিতে এসএমএসের মাধ্যমে  রেজাল্ট জানা টা ভালো হয়ে থাকবে। রেজাল্ট জানতে আপনি মোবাইল ফোনে ডায়াল করে থাকবেন ১৬২২২ এই নাম্বারটিতে। তবে চলুন আর দেরি না করে বিস্তারিত জানতে আমাদের সঙ্গেই থাকুন আর পুরো পোস্টটি পড়তে থাকুন।

কিভাবে মোবাইল ফোনের মাধ্যমে এসএসসি রেজাল্ট জানবেন নিম্নে পদ্ধতিটি দেওয়া হলো :

***আপনাকে প্রথমে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করতে হবে এসএসসি লিখে space আপনার বোর্ডের প্রথম দিন আপনি এসএসসি যে বোর্ড থেকে পাস করছেন।
***দ্বিতীয় ধাপে আপনাকে করতে হবে এসএস সি তে  আপনার যে রোল নাম্বার দেয়া হয়েছে সেই স্পেস রোল নাম্বার প্রদান করা।
***তৃতীয় ধাপে আপনার করতে হবে স্পেস দিয়ে আপনার পাশের বছর। অর্থাৎ যে বছর এসএসসি পাস করছেন
এখন সবগুলো ধাপ ভালোভাবে দেওয়া হলে অর্থাৎ ভুল ত্রুটি চেক করে মোবাইলের এসএমএস এর মাধ্যমে পাঠিয়ে দিবেন ১৬২২২ এই নাম্বারে।আপনি আপনার মোবাইলে থাকা যে কোন সিম থেকে এসএসসি এর রেজাল্ট চেক করতে পারেন। আর এস এস সি এর রেজাল্ট চেক করার জন্য আপনার চার্জ কাটবে ২.৫৫ টাকা মাত্র। কোন ঝামেলা ছাড়াই জেনে নিতে পারবেন আপনার কাঙ্খিত ফলাফল এসএস সি এর।

কিভাবে ইন্টারনেটের মাধ্যমে এসএসসি রেজাল্ট জেনে নিবেন নিম্নে এই পদ্ধতিটি দেয়া হলো :

এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন । কিন্তু কিভাবে এসএসসি রেজাল্ট জানবেন ।এটা জানেন না আর এই দুশ্চিন্তা আপনার মাথায় ঘুরতেসে সেই এসএসসি পরীক্ষার পর থেকে।আর নয় দুশ্চিন্তা এবার আপনারা থাকবেন চিন্তা মুক্ত। ইন্টারনেটের মাধ্যমে আপনি আপনার রেজাল্ট জানতে পারবেন। কিভাবে জানবেন এ পদক্ষেপ গুলো আমরা আপনাদের জানাতে সাহায্য করব। আশা করবো আমাদের পদ্ধতি গুলো আপনারা সুন্দরভাবে পর্যবেক্ষণ করে আপনার এসএসসি রেজাল্ট জানতে পারবেন।

নিম্নে দেয়া হলো পদ্ধতিগুলো।

***প্রথমে এই ওয়েবসাইটটি দেখুন ebourdressults.com
***আপনার পরীক্ষার বছর নির্বাচন করতে হবে।
***আপনার বোর্ডের নাম নির্বাচন করতে হবে।
***আপনার এসএসসির রোল নাম্বার দিতে হবে।
***তারপর নিচের খালি বাক্সে গণিতকে সমাধান করতে হবে।
***তারপর সবকিছু এক নজরে চেক করে সাবমিট করে দিতে হবে।
সর্বশেষে বলতে চাচ্ছি যে, এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আমরা এতক্ষণ চেষ্টা করেছি, আপনাদের সামনে তুলে ধরার জন্য কিভাবে এসএসসি রেজাল্ট দেখবেন।আমরা আপনাদের সামনে দুইটি পদ্ধতি তুলে ধরেছি একটি হচ্ছে মোবাইল ফোনের মাধ্যমে এসএসসি রেজাল্ট দেখার পদ্ধতি। আর অন্য টি হচ্ছে ইন্টারনেটের মাধ্যমে এসএসসি রেজাল্ট দেখার পদ্ধতি। এখন এই দুটি পদ্ধতি থেকে যে কোন একটি পদ্ধতি পছন্দ করে আপনি এসএসসি রেজাল্ট দেখতে পারেন।
আমরা আশা করছি, আমাদের দেওয়া পোস্টটি আপনাদের ভালো লাগবে। এবং আপনারা এই পোস্টটি থেকে উপকৃত হবেন। পোস্টটি আপনারা নিজেরাও জানবেন এবং অন্যকে জানাতে শেয়ার করবেন।তবে আজ আর নয় আবার অন্য কোনদিন অন্য কোন পোস্টে আপনাদের সঙ্গে দেখা হবে সেই পর্যন্ত ভালো থাকবেন সুস্থ থাকবেন আপনাদের দীর্ঘায়ু কামনা করছি আল্লাহ হাফেজ।

Leave a Reply

Your email address will not be published.