পাখির ছবি

পাখির কিছু ছবি

প্রিয় ভিউয়ার্স আপনাদেরকে আমাদের পেজে স্বাগতম। আমরা সবাই পাখি পছন্দ করি ।এমন কোন মানুষ নেই যে মানুষ পাখি পছন্দ করে না। সুতরাং সবাই পাখি পছন্দ করে থাকে আর বিভিন্ন রকমের পাখির ছবি খুঁজতে থাকে ।আর যারা বিভিন্ন রকমের পাখি ছবি খুঁজেছেন বিভিন্ন ওয়েবসাইটে কিন্তু মনের মত সুন্দর পাখির ছবি পাচ্ছেন না। তাদের জন্যই আজকে আমাদের এই পোস্টটি।আমরা বিভিন্ন ওয়েবসাইট থেকে পাখির ছবি গুলো সংগ্রহ করে আমাদের পোস্টটি সাজিয়েছি।

আমরা অনেকেই সোশ্যাল মিডিয়ায় পাখির ছবি আপলোড করে থাকি।আর যখন সোশ্যাল মিডিয়ায় পাখির ছবি আপলোড করতে চাই তাহলে তো বুঝতেই পারছেন ছবিগুলো কত সুন্দর ও এক্সক্লুসিভ হওয়ার প্রয়োজন। তাই যত সুন্দর ও এক্সক্লুসিভ পাখি ছবি আছে আমাদের এই পোস্টটি সাজিয়েছি পাঠকের উদ্দেশ্যে।আমরা অনেকেই পাখির ছবি আমাদের মোবাইল ফোনের লক স্ক্রিনে দিয়ে থাকি ফেসবুক প্রোফাইলে দিয়ে থাকে ফেসবুক আইডিতে দিয়ে থাকি।

আমরা এই পাখির ছবি দেওয়ার মাধ্যমে ভালোলাগা থাকে। তাই খুঁজতে থাকে সুন্দর সুন্দর পাখি ছবিগুলো।
তবে চলুন আর দেরি নয় আমাদের সঙ্গেই থাকুন আর দেখতে থাকুন।

সেরা বিভিন্ন ধরনের পাখির ছবি:

আমাদের দেশে বিভিন্ন ধরনের পাখি আছে। প্রাকৃতিক সৌন্দর্যের সমাহার আমাদের এই দেশ। আমাদের দেশের প্রাকৃতিক রূপ বৈচিত্র্য খুব সুন্দর মনমুগ্ধকর করে তুলে। বিশেষ করে শীতে ও বিভিন্ন ধরনের অতিথি পাখি আমাদের দেশে আসে আর তাদের সেই সৌন্দর্য দেখার জন্য বিভিন্ন মানুষ দূর দুরন্ত থেকে ছুটে আসে। আমাদের
পরিচিত পাখির সংখ্যা অনেক। কিছু পরিচিত পাখি
হল: দোয়েল , ময়না ,শালিক, ঘুঘু,টিয়া, চড়ুই, বুলবুলি,
কাকাতুয়া,বক, টুনটুনি,চিল ।

পাখির ছবিগুলো এবং সব পাখি সম্পর্কে বর্ণনা প্রদান করা হলো:

 

১/শালিক: শালিক পাখি আমাদের দেশের পাখি। এই পাখির সৌন্দর্য আমরা উপভোগ করার জন্য প্রকৃতিতে তাকিয়ে থাকি। প্রকৃতি জুড়ে পাখির সৌন্দর্য বৃদ্ধি করে।
বিশেষ করে শীতকালে পাখিদের খুব আমেজ দেখা যায় প্রকৃতিতে।আর দূর দুরান্ত থেকে ছুটে আসে এই পাখি দেখার জন্য বিভিন্ন মানুষ।পাখিটির সৌন্দর্যের ছবি আপলোড করা হলো আপনারা আপনাদের প্রয়োজনে ছবিটি ডাউনলোড করে নিতে পারবেন।

২/দোয়েল পাখি: আমাদের দেশের জাতীয় পাখি বলে আখ্যায়িত হয়েছে। এই পাখির গায়ের রং টি  সাদা কালো। আর সেই সাদা কালো রং আমাদের চোখকে আরো বেশি মনোমুগ্ধকর করে তুলে দোয়েল পাখির জন্য।দোয়েল পাখির সুন্দর ছবিটি আপলোড করা হচ্ছে আপনারা আপনাদের প্রয়োজনে ডাউনলোড করে নিয়ে ব্যবহার করতে পারবেন।

 

৩/টিয়া পাখি: টিয়া পাখির গায়ের রং টাই সবাইকে খুব আকর্ষণ করে তোলে। আর টিয়া পাখির ঠোঁট দুটিও খুব সুন্দর। টিয়া পাখি এই সুন্দর তোর সবাইকে মনোমুগ্ধকর করে তুলে। প্রকৃতির উপর যখন টিয়া পাখি বসে তখন সবাই কে চমক লাগিয়ে দেয়। টিয়া পাখির ছবি আপলোড করা হয়েছে আপনারা আপনাদের ডাউনলোড করে নিবেন।

৪/টুনটুনি পাখি: এই পাখিটি দেখতে খুব ছোট আকারে। কিন্তু পাখিটি সৌন্দর্য খুব সুন্দর। দেখলেই আপনাদের মন জুড়িয়ে যাবে। এই পাখিটির ছবি আপলোড করা হয়েছে প্রয়োজনে আপনারা ডাউনলোড করে ছবিটি নিতে পারবেন।

৫/মাছরাঙা পাখি: এই পাখিটি নদী খাল বিল থেকে মাছ ধরে নিয়ে আসতে পারে। এই পাখিটি সৌন্দর্য খুব সুন্দর যখন পানির উপর বসে তখন দেখলেই মনে হয় পাখিটি মন ছুয়ে যাচ্ছে। পাখির ছবি আপলোড করা হয়েছে আপনারা আপনাদের প্রয়োজনই ডাউনলোড করে নিতে পারবেন।

৬/ময়না পাখি: এই পাখিটি ও দেখতে খুব সুন্দর। ময়না পাখিটি ও দেখতে কালো রঙ এর। এই পাখির সুন্দর্য উপভোগ করতে অনেকেই চলে আসে প্রকৃতিতে। ময়না
পাখির ছবি আপলোড করা হল আপনারা প্রয়োজনে ডাউনলোড করে নিতে পারবেন।

৭/বক পাখি: এই পাখিটি নদীর খালের ভিতর থেকে মাছ ধরে খায়। বক পাখির গায়ের রং সাদা। সাদা রং এর জন্য খুব ভালো লাগে। বক পাখির ছবি আপলোড করা হয়েছে প্রয়োজনে ডাউনলোড করে নিতে পারবেন।

৮/বুলবুলি পাখি: এই পাখিটি ও খুব সুন্দর পরিবেশের জন্য। পাখিটি যেন প্রকৃতিতে এক মনোরম দৃশ্য নিয়ে উপস্থিত হয়। পাখির উপস্থিতি সবার কাছে খুব ভালো লাগে। পাখির ছবি আপলোড করা হলো প্রয়োজনে আপনারা ডাউনলোড করে নিতে পারবেন।

৯/কাকাতুয়া পাখি: এই পাখিটি ও দেখতে খুব সুন্দর পাখিটির ছবিগুলো আরো সুন্দর। পাখিগুলো দেখা যায় বিশেষ করে গ্রামের দিক গ্রামে নির্জন পরিবেশে এইসব পাখির আনাগোনা। পাখির ছবি আপলোড করা হলো প্রয়োজনে আপনি ডাউনলোড করে নিতে পারবেন।

১০/চিল পাখি: চিল পরিবেশের একটি পাখি। চিলের তো অনেক গুনাগুন আছে। চিল পরিবেশের ভারসাম্য রক্ষা করে। চিলের ছবি আপলোড করা হলো প্রয়োজনীয় আপনারা ডাউনলোড করে নিতে পারবেন।

১১/ঈগল পাখির : ঈগল পাখি দেখতে আকারে খুব বড় হয়। ঈগলের দেহের কাঠামো খুব সুন্দর। যে দেখবে তারই মন জুড়িয়ে যাবে। মনে হবে কাছে নিয়ে আদর করি। ঈগল পাখির ছবি আপলোড করা হয়েছে প্রয়োজনে ডাউনলোড করে নিবেন পারবেন।

১২/টুনটুনি পাখি: এই পাখিটিও দেখতে খুব সুন্দর।
পরিবেশে আপন ইচ্ছায় ঘুরে বেড়ায়। টুনটুনি পাখির ছবি আপলোড করা হলো প্রয়োজনে আপলোড ডাউনলোড করে নিবেন।

পরিশেষে বলতে চাই যে এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। আপনাদের মূল্যবান সময় আমাদের সঙ্গে দেবার জন্য আন্তরিক শুভেচ্ছা। আমরা চেষ্টা করছি ,কিছু সেরা পাখির ছবি আপনাদের সামনে তুলে ধরার জন্য। জানিনা কতটুকু দিতে পারছি। তবে
আশা রাখছি ,আমাদের দেওয়া পোস্টটি আপনাদের ভালো লাগবে। তবে আজ এ পর্যন্তই আবার অন্য কোনদিন অন্য কোন পোস্টে আপনাদের সঙ্গে দেখা হবে। সেই পর্যন্ত ভালো থাকবেন ,সুস্থ থাকবেন, আপনাদের দীর্ঘায়ু কামনা করছি, আল্লাহ হাফেজ।

Leave a Reply

Your email address will not be published.