ফুল

ফুল নিয়ে কিছু কথা

প্রিয় ভিউয়ার্স আপনাদেরকে আমাদের পেজে স্বাগতম। আজ আমরা আপনাদের মাঝে এসে হাজির হয়েছি এমন একটি বিষয় নিয়ে আলোচনা করতে যে বিষয়টি আমরা সকলেই খুব পছন্দ করে থাকি। ফুল হচ্ছে পবিত্র।পৃথিবীর বুকে আল্লাহ তায়ালার সৃষ্টির মধ্যে সব সৌন্দর্যের ভিতরে ফুল একটি অন্যতম সৃষ্টি আর সৌন্দর্য। ফুলের আছে সৌরভ যে সৌরভ মানুষ জীবনে উপভোগ করতে খুব ভালোবাসে। ফুল নিয়ে অনেক প্রবাদ বাক্য আছে, ফুলকে ভালোবেসে ফেলে দিও না আর মানুষকে ভালবেসে ভুলে যেও না। এই কথাটির তাৎপর্য কতটা  বুঝতে পারছেন কি?

এই কথাটি দ্বারা বুঝানো হয়েছে ফুলকে শুধু ভালোবাসায় যায় কোন কারনে ফুলকে অসম্মান বা অমর্যাদা করা যায় না। আজ আমরা আমাদের এই পোস্টটি সাজিয়েছি ফুল নিয়ে কিছু কথা বলতে বা শেয়ার করতে আপনাদের মাঝে এসে হাজির হয়েছি। আশা করব ফুল নিয়ে দেওয়া আমাদের এই পোস্টটি আপনাদের খুব ভালো লাগবে।

             

         

ফুল এমন একটি পবিত্র জিনিস যা, শুভ কাজের জন্য খুবই প্রয়োজন হয়ে পড়ে। এই যেমন বিবাহ বলেন, বিবাহ বার্ষিকী বলেন,ঈদ বলেন, জন্মদিন বলেন, কোন একটি অনুষ্ঠান বলেন সব ক্ষেত্রে ফুল আপনার জন্য খুবই প্রয়োজন হয়ে পড়ে। এই ফুলের যথাযথ সম্মান দেওয়া প্রত্যেকটি ব্যক্তির খুব প্রয়োজন। ফুলের সাথে মানুষের কখনো কোন রাগ অভিমান  থাকে না। ফুল হচ্ছে নিষ্পাপ। ফুলটি যখনই আপনি আপনার কাছে নিয়ে আসবেন তখনই আপনার অশান্ত মনটি শান্ত হয়ে যাবে।তবে চলুন  আর দেরি না করে আমাদের সঙ্গেই থাকুন আর দেখতে থাকুন।

ফুলের প্রয়োজনীয়তা :

ফুলের যে প্রয়োজনীয়তা এটা আজ আমরা আপনাদের মাঝে তুলে ধরব এই পোস্টটির মাধ্যমে। ফুল হচ্ছে আল্লাহ তাআলার প্রদত্ত পবিত্র সৃষ্টি। আল্লাহতালা তার পবিত্র সৃষ্টির ভিতর ফুলকে একটি পবিত্র সৃষ্টি হিসেবে গণ্য করেছেন। শুভ কাজের প্রতীক হিসেবে ফুলকে ব্যবহার করা হয়। যখনই আমাদের জীবনে কোন শুভ কাজ চলে আসে তখনই আমরা ফুল দিয়ে সেই কাজটি করে থাকি। যখন আমরা কারো সাথে বিবাহের বন্ধনে আবদ্ধ হতে চাই তখন ফুল আমাদের কাজে প্রয়োজন হয়ে পড়ে।

আবার হিন্দু ধর্মের দিক লক্ষ্য করলে আপনি দেখবেন হিন্দুরা তাদের পুজোর ক্ষেত্রে ফুলকে ব্যবহার করে থাকে। আর ফুলকে তারা অনেক বেশি সম্মান মর্যাদা প্রদান করে থাকে। ফুলের মর্যাদা সবার শীর্ষ। ফুল হচ্ছে অপরূপ সৌন্দর্যের আধার। ফুলের এই সৌন্দর্য বিকশিত হয় দিনে রাতে সব সময়। ফুলের ভিতরে যে ঘ্রাণ আল্লাহপাক দিয়ে দিছে এই সুবাস পৃথিবীর প্রত্যেকটা মানুষের খুব পছন্দনীয়। পৃথিবীর বুকে আল্লাহতালার প্রদত্ত বিভিন্ন ধরনের ফুল আছে যা হয়তোবা আমরা সকল ফুল চিনিও না। ফুলের গুরুত্ব এতটাই যা বলে শেষ করা যাবে না।

ধরুন আপনি যদি কখনো কাউকে ভালবাসেন তাহলে সেই ভালোবাসা নিবেদন করতে আপনি অবশ্যই হাতে একটি ফুল দিয়ে যাবে। যে ব্যক্তি আপনার ফুলটি গ্রহণ যদি করে তাহলে বুঝতে পারবে ভালোবাসা ঠিক গ্রহণ হয়ে গেছে। আর যদি ফুলটি প্রত্যাখ্যান করে তাহলে বুঝতে হবে আপনার ভালোবাসা টি সে প্রত্যাখ্যান করেছে। তাহলে বুঝতেই তো পারছেন ফুলের গুরুত্ব কতটুকু আর কোন কাজে এতটা প্রয়োজনীয় ফুল। কথিত আছে মানুষের জীবন যদি ফুলের মত হতো তাহলে আর কষ্ট দুঃখ থাকতো না।নিষ্পাপ ফুলের নাই কোন কষ্ট নাই কোন দুঃখ ফুল প্রতিনিয়ত শুধু দিয়ে যায় সুবাস আর মানুষের ভিতরে সেই সুভাস গিয়ে ফুলের প্রতি ভালোবাসা স্থাপন করে।

সর্বশেষে বলতে চাই যে,এতক্ষন আমাদের সঙ্গে থাকার জন্য আপনাদেরকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।
আপনাদের মূল্যবানলবান সময় আমাদের সাথে দেবার জন্য ধন্যবাদ ।আমরা এতক্ষন চেষ্টা করেছি আপনাদের মাঝে তুলে ধরার জন্য ফুলকে নিয়ে কিছু কথা শেয়ার করতে ।

জানিনা কতটুকু দিতে পারছি তবে আশা রাখছি আমাদের দেওয়া পোস্টটি আপনাদের ভালো লাগবে। তবে আজ আর নয় আবার অন্য কারো পোস্টে আপনাদের সঙ্গে দেখা হবে। সেই পর্যন্ত ভালো থাকবেন সুস্থ থাকবেন আপনাদের দীর্ঘায়ু কামনা করছি আল্লাহ হাফেজ।

Leave a Reply

Your email address will not be published.