ক্যান্সার হাসপাতাল

বাংলাদেশের সেরা ক্যান্সার হাসপাতালের তালিকা

প্রিয় ভিউয়ার্স আপনাদেরকে আমাদের পেজে স্বাগতম। আজ আমরা আপনাদের মাঝে এমন একটি বিষয় নিয়ে শেয়ার করতে এসেছি যে বিষয়টা আপনাদের জানা খুবই গুরুত্বপূর্ণ। ক্যাসার এটি মরণব্যাধি রোগ। যা চিকিৎসা আগে ছিল না কিন্তু এখন থেকে বাংলাদেশের চিকিৎসা রয়েছে। প্রতিবছর ক্যান্সার রোগে অনেক মানুষ মৃত্যুবরণ করে। মরণবাদী রোগে কেউ আক্রান্ত হলে মানুষ তার আপন মানুষ ছেড়ে বিদায় নিতে বাধ্য হয়ে যায় সু চিকিৎসার অভাবে।

একটা সময় ছিল বাংলাদেশ ক্যান্সার রোগের কোন চিকিৎসা ছিল না। মানুষের ক্যান্সার রোগের জন্য চিকিৎসা পেতে হলে দেশের বাইরে যেতে হতো। দেশের বাইরে যাবার জন্য অনেকেই সাধ্য থাকতো না।যারা বড়লোক পয়সার অভাব নেই তাদের ক্ষেত্রে বিদেশে গিয়ে ক্যান্সার রোগের চিকিৎসা করা সম্ভব হতো। কিন্তু যারা হতদরিদ্র গরিব তাদের মাঝে যদি কারো ক্যান্সার রোগ হতো তখন চিকিৎসার অভাবে সেই লোকটি অকালে মৃত্যুবরণ করতো। আর নয় দুশ্চিন্তা বাংলাদেশ ক্যান্সার রোগের চিকিৎসা চলে আসছে।

ক্যান্সার রোগ থেকে মুক্ত হবার জন্য বাংলাদেশে অনেক ভালো ভালো হসপিটাল তৈরি হয়েছে। আপনার বিদেশে পাড়ি দিতে হবে না ক্যান্সার রোগের চিকিৎসার জন্য।আপনার সাধ্যের মধ্যেই বাংলাদেশ ক্যান্সারে গিয়ে চিকিৎসা প্রদান করা হয়ে থাকে হসপিটালগুলোতে। তাই আমাদের সঙ্গেই থাকুন আর পুরো পোস্টটি করতে থাকুন।

বাংলাদেশের সেরা ক্যান্সার হাসপাতালের তালিকা গুলো নিম্নে দেওয়া হলো:

১/ জাতীয় ক্যান্সার হাসপাতাল মহাখালী:

বাংলাদেশের জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট হাসপাতালটি মহাখালীতে অবস্থিত।এখানে বিভিন্ন রকম গবেষণা এবং ক্যান্সারের বিভিন্ন বিষয়ে থেরাপি এবং ভালো রেডিওথেরাপি সবকিছু প্রদান করা হয়ে থাকে। এই হাসপাতালটি ক্যান্সার নিরাময় করার জন্য জনপ্রিয় একটি হাসপাতাল। ১৯৮২ সালে এই হাসপাতাল কি ক্যান্সার নিরাময় করার জন্য চালু হয়।
হাসপাতালের ঠিকানা  : মহাখালী টিভি গেট রোড ঢাকা ১২১২।
ফোন নাম্বার : ০২৯৮৮০০৭৮

২/ ডেল্টা হসপিটাল লিমিটেড :

এ হসপিটাল ও ক্যান্সার রোগীর জন্য ভালো চিকিৎসা প্রদান করা হয়ে থাকে। এখানে রয়েছে উন্নত চিকিৎসা দক্ষ ডাক্তার দ্বারা চিকিৎসা প্রদান করা হয়ে থাকে । এই হাসপাতলে ক্যান্সার নিরাময়ের জন্য আধুনিক যন্ত্রপাতি ব্যবহার করে রেডিওথ্রাপি বা কেমোথেরাপি দেয়া হয়ে থাকে।

৩/ শহীদ সরোয়ারদি মেডিকেল কলেজ :

এই মেডিকেল কলেজটি উন্নত চিকিৎসার প্রতিশ্রুতিবদ্ধ একটি হাসপাতাল।এখানে ক্যান্সারের যাবতীয় রোগ নিরাময়ের জন্য আধুনিক যন্ত্রপাতি সহ বিভিন্ন রকম উন্নত মানের নার্স এবং ডাক্তারদের চিকিৎসা প্রদান করা হয়ে থাকে।

৪/ ঢাকা মেডিকেল কলেজ :

ঢাকা মেডিকেল কলেজ সরকারি হাসপাতাল। এই মেডিকেল কলেজ টি বাংলাদেশের সবাই চিনি। এই মেডিকেল কলেজ সরকারি।এর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে অনেকগুলো বিভাগে ক্যান্সারের চিকিৎসা দেয়া হয়ে থাকে। এটি খুব ভালো মানের চিকিৎসা প্রদান করে থাকে স্বল্প করে যে ক্যান্সার নিরাময়ের চিকিৎসা ও থেরাপি দিয়ে থাকে।
যোগাযোগের ঠিকানা : ঢাকা মেডিকেল কলেজ রোড ঢাকা বাংলাদেশ।

৫/ ল্যাবএইড হসপিটা :

বাংলাদেশের খুব জনপ্রিয় একটি হাসপাতাল ।এটা প্রাইভেট কোম্পানির একটি হাসপাতাল । এই হসপিটালে উন্নত চিকিৎসা প্রদান করা হয়ে থাকে কিন্তু খরচের পরিমাণটা অনেক বেশি। এই হসপিটালে ক্যান্সার রোগে চিকিৎসা প্রদান করা হয়ে থাকে।
যোগাযোগের ঠিকানা : ২৬ গ্রীন রোড ১২০৫ পান্থপথ থেকে একটু সামনের দিকেধানমন্ডি রোড।

৬/ স্যার সলিমুল্লা মেডিকেল কলেজ :

হাসপাতালে সকল ধরনের চিকিৎসা প্রদান করা হয়ে থাকে। এটি খুব ভালো মানের জনপ্রিয় একটি। এটি ঢাকার মিডফোর্ডে অবস্থিত। অনেকে হয়তো জানি না এখানে ক্যান্সারের চিকিৎসা প্রদান করা হয়ে থাকে।কিন্তু হ্যাঁ এখানে ক্যান্সারের জন্য সুচিকিৎসা প্রদান করা হয়ে থাকে।
যোগাযোগের ঠিকানা : ৫৩ মহাখালী টিভি গেট ওয়াটার ট্যাংকি ঢাকা ১২১২।

৭/ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় :

এই হাসপাতাল বাংলাদেশের উন্নত হাসপাতাল। এখানে ক্যান্সার নিরময়ের জন্য যাবতীয় এসব ডিজিটাল যন্ত্রপাতির সমন্বয় রয়েছে। এখানে উন্নত মানের ক্যান্সারের চিকিৎসা প্রদান করা হয়ে থাকে। ঢাকা শাহবাগে অবস্থিত এই হসপিটালটি।হসপিটালে খুব বাছাইকৃত উন্নত মানের ডাক্তার দ্বারা চিকিৎসা প্রদান করা হয়ে থাকে।

৮/ স্কয়ার হাসপাতাল :

স্কয়ার হাসপাতাল বাংলাদেশের সবাই চিনে। স্কয়ারের হাসপাতাল প্রতিটি জেলায় অবস্থিত।তবে ক্যান্সার রোগের জন্য শুধুমাত্র ঢাকার স্কয়ার হসপিটালে চিকিৎসা প্রদান করা হয়ে থাকে।
আধুনিক প্রযুক্তির সাথে ক্যান্সার শনাক্তকরণ করা হয়। তারপর কেমোথেরাপি, রেডিওথেরাপি ও ডে কেয়ার ইত্যাদি দিয়ে সুস্থ করা হয়ে থাকে ক্যান্সার রোগীকে।
যোগাযোগের ঠিকানা: ১৮/ এফ বাড়ি উত্তম কাজী নুরুজ্জামান সড়ক পান্থপথ ঢাকা ১২০৫
যোগাযোগ নাম্বার : ১০৬১৬ ২৪ ঘন্টা খোলা থাকে।

৯/ আহসনিয়া মিশন ক্যান্সার হাসপাতাল :

এই ক্যান্সার হাসপাতালটি এখন বর্তমান সময়ে উন্নত চিকিৎসার জন্য খুবই জনপ্রিয়।এখানে অনেক ধরনের ক্যান্সার রোগীর পাশাপাশি অন্য রোগ নিরাময়ের জন্য আধুনিক সব যন্ত্রপাতি রয়েছে। উন্নত নার্স এবং ডাক্তার দ্বারা ক্যান্সার রোগের চিকিৎসার জন্য সেবা প্রদান করা হয়ে থাকে।
যোগাযোগের ঠিকানা বাড়ি নাম্বার # ১৯ রোড নং ১২ ধানমন্ডি এ ঢাকা ১২০৯ বাংলাদেশ।
যোগাযোগ ঠিকানা : ৮৮০২৯১২৭৯৪৩।

১০/ আহসানিয়া মিশন ক্যান্সার এবং জেনারেল হসপিটাল :

হসপিটালটি ঢাকার উত্তরায় অবস্থিত। এখানে ক্যান্সার রোগ নিরাময় করার জন্য উন্নত মানের চিকিৎসা প্রদান করা হয়ে থাকে।
যোগাযোগের ঠিকানা: নট নং তিন ইনভেস্টমেন্ট ড্রাইভওয়ে সেক্টর ১০ উত্তরা মডেল টাউন ১২১০।যোগাযোগের নম্বর:০২৭৮৯০০৬৯৩

সর্বশেষে হতে চাই এতক্ষন আমাদের সঙ্গে থাকার জন্য আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আমরা এসে করছি আপনাদের সামনে তুলে ধরার জন্য শুভেচ্ছা। এ পর্যন্ত ভালো থাকবেন সুস্থ থাকবেন আপনাদের দীর্ঘায়ু কামনা করছি। আল্লাহ হাফেজ।

Leave a Reply

Your email address will not be published.