স্ট্যাটাস

মাকে নিয়ে উক্তি, স্ট্যাটাস

প্রিয় ভিউয়ার্স আপনাদেরকে আমাদের পেজে স্বাগতম। আপনারা অনেকেই মাকে নিয়ে উক্তি স্ট্যাটাসে সম্পর্কে পোস্ট খুজতেছেন বিভিন্ন ওয়েবসাইটে।আজ আমরা আপনাদের মাঝে নিয়ে এসেছি মাকে নিয়ে সেরা উক্তি ও সেরা স্ট্যাটাস যা আপনাদের মন ছুয়ে যাবে এবং মাকে আরো বেশি ভালোবাসবে এবং মায়ের প্রতিটা দায়িত্ব কর্তব্য গুলো পালন করবেন। পৃথিবীর শ্রেষ্ঠ সম্পদ আল্লাহ তায়ালা পৃথিবীতে যদি কারোর সেবা করার কথা বলে থাকে ।তবে সে সেবাটি আপনি করবেন আপনার মা কে।সম্মান শুধুই  মায়ের সঙ্গে তুলনা কাউকে করা যায় না পৃথিবীতে।

মা তার সন্তানকে পৃথিবীর আলো দেখায়। মায়ের ঋণ সন্তান শোধ করতে পারবেনা। মা যদি একটু সন্তানের প্রতি কষ্ট পায় তাহলে আল্লাহর আরশ পর্যন্ত সেই কষ্ট পৌঁছে যায়। আর মা যদি সন্তানের উপরে খুশি হয় তাহলেও আল্লাহর আরশ পর্যন্ত সেই খুশি পৌঁছে যায়। তাহলে বুঝতেই তো পারছেন মহান আল্লাহ তায়ালা মায়ের সম্মান কতটুকু দিয়েছেন। আজ আমরা সেই মাকে নিয়ে আপনাদের কাছে বলতে এসেছি উক্তি এবং স্ট্যাটাস সম্পর্কে।একজন মা-ই পারে একটা সন্তানকে দশ মাস দশ দিন গর্ভে লালন পালন করি পৃথিবীর বুকে‌ ভূমিষ্ট করতে। আর সেই সন্তানকে পৃথিবীর বুকে বড় করে অনেক কষ্ট যন্ত্রণা সহ্য করে। তবুও কখন ও সন্তানটির উপর বিরক্ত বোধ করেনা।মাকে নিয়ে এমন একটি স্ট্যাটাস পেতে আমাদের সঙ্গেই থাকুন আর দেখতে থাকুন।

মাকে নিয়ে উক্তি

মা হচ্ছে পৃথিবীর শ্রেষ্ঠ সম্পদ একজন সন্তানের কাছে। মায়ের ভালোবাসা পৃথিবীর শ্রেষ্ঠ ভালোবাসা ।এ ভালোবাসার সাথে কারো ভালোবাসা তুলনা করা যায় না। মা একজন সন্তানকে নিঃস্বার্থ ভালবাসে ।যে ভালোবাসার ভিতরে নাই কোন খাত ,নাই কোন অভিনয়, নাই কোন অসচেতনতা ,নাই কোন দায়িত্বহীনতা আছে শুধু নিঃস্বার্থ ভালোবাসা।সন্তান যতই বড় হোক পৃথিবীর মায়ের কাছে সেই সন্তানটি সবসময় ছোটই থেকে যায়। মা সারাটি জীবন সন্তানটিকে ছোট মনে করে বুকের মাঝে আগলে রাখে।মা সেই সন্তানটির জন্য আজও খাবার নিয়ে বসে থাকে পথ চেয়ে যতই সন্তান বড়  হয়ে বিয়ে করুক ।সন্তানের ও সন্তান হোক তবুও মায়ের চোখে  ছোট থেকে যায়।সন্তান যদি একটু বাড়িতে ফিরতে দেরি করে মায়ের মন আনচান আনচান করে মা উতলা হয়ে সন্তানের খবর জানতে চেষ্টা করে।

মায়ের ভালোবাসা, মায়ের ঋণ,মায়ের দায়িত্ব কর্তব্য এগুলো সন্তানদের উপর অগাধ ।যা কিনা একটা সন্তান কখনোই শোধ করতে পারবে না।মা যখন সন্তানটিকে ছোট্ট থেকে বড় করে বুকের ভিতর আগলে রেখে ।আর সে সন্তানটি যখন বড় হয়ে পৃথিবীর বুকে  মা কে ভুলে যায় তখন মায়ের সেই কষ্টটি কেমন হয় বুঝতে পারছেন।এখন সমাজে অনেক ছেলেমেয়েরা আছে যে মায়ের তেমন ভালবাসার প্রয়োজন মনে করে না। বড় হয়ে মায়ের খোঁজখবর নেয় না। দুঃখে সুখে মাকে মনে রাখে না। তাই এরা সমাজের ভালো কেউ না সমাজ থেকে এদেরকে শিক্ষা দেওয়া উচিত। মায়ের গুরুত্ব, মায়ের ভালোবাসা, মায়ের অবদান কতটুকু একটা সন্তানের জন্য।

মাকে নিয়ে স্ট্যাটাস

মাকে নিয়ে অনেকেই সোশ্যাল মিডিয়া স্ট্যাটাস দিয়ে থাকে। এজন্য বিভিন্ন ওয়েবসাইটে সুন্দর সুন্দর স্ট্যাটাস খুঁজেই থাকে। তাদের উদ্দেশ্যে আমাদের এই পোস্টটি। আমরা মাকে কেন্দ্র করে স্ট্যাটাস দিয়ে আজকের পোস্টটি সাজিয়েছি আশা করব আপনাদের ভালো লাগবে। মা এই শব্দটির ভিতর কতটা আপন মধুর সম্পর্ক জড়িয়ে আছে তা শুধু একটা সন্তানই জানে। যে ব্যক্তির দুনিয়ার সেই আপন জন মা নেই সেই বুঝতে পারে তার পৃথিবীর বুকে যা কেমন শূন্য ফাঁকা ফাঁকা লাগে।আল্লাহতালা আমাকে এত বড় সম্মান দিয়েছে যে সম্মান পৃথিবীর বুকে সন্তানের জন্য খুব বড়। মায়ের পায়ের নিচে সন্তানের বেহেস্ত। মাকে এত বড় সম্মান করেছেন আল্লাহ তাআলা। নিজে যখন এত বড় করে দিয়েছেন আর সেই সম্মানের মান প্রত্যেকটি সন্তানের রাখা উচিত।

পৃথিবীর সবথেকে শান্তির স্থান হলো মায়ের কোল। যে কলটি হয় নিরাপদ আশ্রয় কেন্দ্র।মা নিজে কষ্ট পাবে নিজে সমস্যায় পড়বে কিন্তু সন্তানকে কখনো কষ্ট দিবে না এবং সমস্যা ও পড়তে দিবে না। মা তার স্নেহ মমতা মায়া এগুলো দিয়ে সন্তানকে সকল বিপদ থেকে আগলে রাখে। একটা কথা কি মনে আছে,মৃত্যুর জন্য অনেক উপায় আছে আপনি চাইলেই যে কোন ভাবে মৃত্যুবরণ করতে পারেন যদি সেটা হয় আত্মহত্যা। আর জন্মগ্রহণ করতে হলে আর শুধুমাত্র একটি উপায় সেটি হচ্ছে মা মায়ের গর্ভেই আপনাকে জন্মগ্রহণ করতে হবে পৃথিবীর বুকে।মা পৃথিবীর বুকে এমন একটি সম্পদ যা একবার হারিয়ে গেলে জীবনে আর কখনো অর্থাৎ পুনরায় ফিরে পাওয়া সম্ভব নয়।স্ত্রীকে খুশি রাখবে এটা একটা স্বামীর দায়িত্ব। কিন্তু তাই বলে আপনি মাকে অসুখী করে রাখবেন এটা নৈতিক দায়িত্ব সুখে রাখার চেষ্টা করবেন। মা ছাড়া সন্তান পৃথিবীর বুকে সব সময় অবহেলিত ।

সর্বপরিশেষে বলতে যাচ্ছি যে,এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য আপনাদেরকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আপনাদের সময় আমাদের সঙ্গে দেবার জন্য ধন্যবাদ। আজ আমরা আপনাদের সামনে তুলে ধরেছি মাকে নিয়ে উক্তি এবং স্ট্যাটাস। আমরা আশা রাখি ,আমরা যে সকল উক্তি এবং স্ট্যাটাস প্রদান করেছি আপনাদের তা খুব ভালো লাগবে। তবে আজ আর নয় আবার অন্য কোনদিন অন্য কোনো পোস্টে দেখা হবে সে পর্যন্ত ভালো থাকবেন ,সুস্থ থাকবেন, আপনাদের দীর্ঘায়ু কামনা করছি, আল্লাহ হাফেজ।

Leave a Reply

Your email address will not be published.