খেলয়ার

মেসি সম্পর্কে কিছু কথা

প্রিয় ভিউয়ার্স আপনাদেরকে আমাদের পেজে স্বাগতম। আজ আমরা আপনাদের মাঝে এসেছি মেসি সম্পর্কে আলোচনা করতে। মেসি কে বিশ্বের সবাই চিনেন । আর্জেন্টিনারদের খেলোয়াড় হচ্ছে মেসি। অনেকেই আর্জেন্টিনা এর সাপোর্ট দিয়ে থাকে। আর আর্জেন্টিনার এর সাপোর্ট দিয়ে থাকে শুধুমাত্র মেসিকে পছন্দ করে এজন্য। আর সেই মেসি সম্পর্কে বিভিন্ন তথ্য বিভিন্ন ওয়েবসাইট এ খুঁজতে থাকে। কথা হচ্ছে যে যার ভক্ত সে তো অবশ্যই তার সম্পর্কে জানতে আগ্রহী থাকবে। মেসির ভক্তরা মেসি সম্পর্কে জানতে আগ্রহী থাকবে এটাই স্বাভাবিক।তাই আমাদের এই পোস্টটি মূলত যারা মেসি সম্পর্কে জানতে আগ্রহী তাদের জন্য যারা আর্জেন্টিনার সাপোর্ট দিয়ে থাকে তাদের জন্য।

আমরা আশা করব আমাদের দেওয়া পোস্টটি ভিজিট করলে আপনি পেয়ে যাবেন লিওনেল মেসি সম্পর্কে অনেক তথ্য। মেসির পুরো নাম হচ্ছে লিওনেল মেসি। আর এই মেসি নামে তিনি পরিচিত। ফুটবলার মেসি ১৯৮৭ সালের ২৪শে জুন জন্মগ্রহণ করেন। বর্তমান বয়স হচ্ছে ৩১ বছর ৬ মাস ৪ দিন।মেসির মূল দলে অভিষেক হয়েছিল ২০০৪ সালের ১৬ই নভেম্বর। অর্থের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ ১৬ বছর এবং ১৪৫ দিন বয়সে জয়লাভ করেন। ২০০৪ সালের ১৬ই অক্টোবর এস্পানিওয়ালের বিপক্ষে বার্সেলোনার তৃতীয় কনিষ্ঠতম খেলোয়াড় হিসেবে মেসির লা লিগায় অভিষেক হয়। তাই মেসি সম্পর্কে জানতে আমাদের সঙ্গেই থাকুন আর দেখতে থাকুন।

মেসি সম্পর্কে কিছু কথা:

আর্জেন্টিনার ফুটবল প্লেয়ার হিসেবে মেসি এই দলে খেলায় যুক্ত হন।ভালো খেলার জন্য পরবর্তীতে মেসি আর্জেন্টিনার জাতীয় দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন। ৫ই আগস্ট ২০২১ তারিখে বার্সেলোনা ঘোষনা করে যে লিওনেল মেসি ক্লাবের সাথে চুক্তি নবায়ন করবেন না। ক্লাবটি মেসির চলে যাওয়ার কারণে ধীরে ধীরে বন্ধ হয়ে যাবার সম্মুখীন। মেসি তার ভালো খেলার জন্য প্রায়শই বিশ্বের সেরা খেলোয়াড় হিসেবে বিবেচিত। সর্বকালের সর্বশ্রেষ্ঠ খেলোয়াড়দের মধ্যে একজন হিসেবে বিবেচিত মেসি। লিওনেল মেসি টানা চারবার সহ মোট সাতবার ব্যালন ডিআর হয়ে জয়ের কৃতিত্ব অর্জন করেছেন। যা ফুটবলের ইতিহাসে সর্বোচ্চ।২০১১ থেকে ১২ ইউরোপীয় ফুটবলের ইতিহাসে এক মৌসুমে সর্বোচ্চ সংখ্যক গোল করার কৃতিত্ব অর্জন করেছেন মেসি।

বার্সেলোনার ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন।তার কৃতিত্বে আরো একটি ঝলক দেখা যায় ২০১৮ সালের আগস্ট মাসে। মেসিকে বার্সেলোনার অধিনায়ক হিসেবে দায়িত্ব গ্রহণ দেয়া হয়। মেসি আর্জেন্টিনার ফুটবল ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা। ২০০৫ সালে ফিফা ইয়ুথ চ্যাম্পিয়নশিপ জেতার সাহায্য করেন। এ প্রতিযোগিতা ও তিনি সর্বোচ্চ গোলদাতা ছিলেন। ২০০৮ সালে তিনি আর্জেন্টিনার হয়ে স্বর্ণপদক লাভ করেন।এভাবেই যে লিওনেল মেসি তার কৃতিতে অর্জন করে যাচ্ছে আর্জেন্টিনার হয়ে।

মেসির খেলার কিছু ছবি:

যারা আর্জেন্টিনার সাপোর্ট করে তারা সবাই মেসিকে পছন্দ করে। মেসিকে পছন্দ করে বলেই আর্জেন্টিনার সাপোর্ট। যখনই দেখবেন বিশ্বকাপ ফুটবল খেলা শুরু হয়েছে তখন থেকেই সবাই যারা আর্জেন্টিনার সাপোর্ট তারা মেসির ছবি মেসির গেঞ্জি বিভিন্ন কিছু খুঁজে থাকে এবং নিজের সাথে ব্যবহার করে থাকে। আর এসব খেলার প্রিয় মানুষগুলো মেসিকে খুব বেশি পছন্দ করে। এজন্য ওয়েবসাইটে খুঁজতে থাকে মেসির নতুন নতুন ছবি। তাই তাদের জন্য উদ্দেশ্য করে আমাদের এই পোস্টটি। আমাদের এই পোস্টে আপলোড করা হয়েছে মেসির নতুন ছবি পিকচার।

আপনাদের খুব ভালো লাগবে এবং আপনারা আপনাদের সোশ্যাল মিডিয়া এসব ছবি আপলোড করতে।আমরা আপনাদের জন্য আপলোড করেছি এইসব মেসির বিভিন্ন ছবিগুলো আপনারা আপনাদের প্রয়োজনে ডাউনলোড করে নিতে পারবেন। নিম্নে মেসির বিভিন্ন খেলার ছবিগুলো প্রদান করা হলো।

সর্বশেষে বলতে চাচ্ছি যে, এতক্ষন আমাদের সঙ্গে থাকার জন্য আপনাদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আপনাদের মূল্যবান সময় আমাদের সঙ্গে দেবার জন্য ধন্যবাদ।আমরা এতক্ষণ চেষ্টা করেছি, আপনাদের সামনে তুলে ধরার জন্য মেসি আর্জেন্টিনার খেলোয়াড় মেসি সম্পর্কে কিছু তথ্য প্রদান করার। বিশেষ করে যারা মেসির ভক্ত তাদের জন্য আমাদের এই পোস্টটি প্রয়োজনীয়। তবে আশা করি আমাদের দেওয়া পোস্টটি আপনাদের ভালো লাগবে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।আজা আর নয় আবার অন্য কোনদিন অন্য কোন পোস্টে আপনাদের সঙ্গে দেখা হবে। ভালো থাকবেন, সুস্থ থাকবেন, আপনাদের দীর্ঘায়ু কামনা করছি ,আল্লাহ হাফেজ।

Leave a Reply

Your email address will not be published.