টেকনোলজি

মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করার উপায়

মোবাইল দিয়ে ফেসবুক আইডি বের করার উপায়। এমন অনেক মানুষ আছে যারা মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করতে চায়। আপনার নিজের কিংবা আপন জনের যে কারো মোবাইল নাম্বার দিয়ে বের করতে পারবেন সেই মোবাইল নাম্বারের ফেসবুক আইডিটি। বর্তমান বাজারে বেশ কিছু রিসাইকেল সিম পাওয়া যায় যা আগে থেকেই কেউ না কেউ ব্যবহার করতো। সুতরাং আপনি একটি সিম কেনার পর অবশ্যই যাচাই করবেন সেই সিমটি দিয়ে অন্য কারো ফেসবুক একাউন্ট ইতিমধ্যে তৈরি করা আছে কিনা।

অথবা আপনি যদি আপনার বিশেষ কোন ব্যক্তিকে ট্রাক করতে চান বা সে ফেসবুকে একটিভ কিনা বা সেতার মোবাইল নাম্বার দিয়ে Facebook অ্যাকাউন্ট ওপেন করেছে কিনা তাহলেও এই পোস্টটি আপনাকে সাহায্য করবে সম্পন্নভাবে। সুতরাং কথা না বাড়িয়ে আমরা আমাদের মেইন পোস্টে চলে যাচ্ছি যেখান থেকে আপনি জানতে পারবেন একটি মোবাইল নাম্বার দিয়ে কোন Facebook একাউন্টটি এক্টিভ আছে।

মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করার উপায়

সর্বপ্রথম আপনি যে মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করতে চাচ্ছেন সেই মোবাইল নাম্বারটি একটি নোটপ্যাডে লিখে রাখুন। এরপর আপনার Facebook অ্যাকাউন্টে লগইন করে সার্চ বারে সেই মোবাইল নাম্বারটা দিয়ে সার্চ করুন। এই অ্যাকাউন্টটি যদি পাবলিক করা থাকে তাহলে আপনি অ্যাকাউন্টটি দেখতে পাবেন একাউন্টের নাম সহ। আর যদি মোবাইল নাম্বারটি প্রাইভেট করা থাকে তাহলে কোন রকম তথ্য আপনার সামনে প্রদর্শিত হবে না। সে ক্ষেত্রে আপনাকে অন্য একটি পদ্ধতি ব্যবহার করে দেখতে হবে এই নাম্বার দিয়ে কোন Facebook একাউন্টে আছে।

এবারে আপনি ফেসবুক লগইন করার পরিবর্তে ফরগেট পাসওয়ার্ড এ ক্লিক করুন। এরপর সেই মোবাইল নাম্বারটি দিয়ে সার্চ করুন। যদি এই মোবাইল নাম্বার দিয়ে কোন ফেসবুক একাউন্ট থেকে থাকে তাহলে সেই অ্যাকাউন্টটি নামসহ স্ক্রিনে প্রদর্শিত হবে। আপনার কাজ শেষ আপনি জেনে গেলেন এই নাম্বার দিয়ে ফেসবুক অ্যাকাউন্ট আছে কিনা এবং থাকলেও তা কি নামে।

উপরোক্ত পদ্ধতিগুলো ব্যবহার করতে যদি আপনি কোন রকম সমস্যা সম্মুখীন হন তাহলে অনুগ্রহ করে আমাদের কমেন্টস করে জানান। আপনার কমেন্টে উল্লেখিত প্রশ্নের উত্তর দিয়ে আমরা এই পোস্টটি পুনরায় আপডেট করব।

Ratul

আমি রাতুল, এটা আমার ডাক নাম। এই নামে আমার এলাকার সবাই আমাকে চিনবে তবে বাইরের কেউ হয়তো চিনবে না। আমি বিশ্বাস করি সফলতা ভাগ্য এবং পরিশ্রমের দ্বারা নির্ধারিত। এই ব্লগটি আমি সখ করে তৈরি করেছি, এবং এটিই আমার ১ম ব্লগ। আশা করি আপনাদের বিভিন্ন তথ্য দিয়ে উপকৃত করতে পারবো। ধন্যবাদ সবাইকে।

Leave a Reply

Your email address will not be published.