দিবস

১৬ ই ডিসেম্বর বিজয় দিবসের স্ট্যাটাস

প্রিয় ভিউয়ার্স আপনাদেরকে আমাদের পেজে স্বাগতম। আজ আমরা আপনাদের মাঝে আলোচনা করতে এসেছি বিজয় দিবসে সোশ্যাল মিডিয়া স্ট্যাটাস দিবেন এই সম্পর্কে। ১৬ ই ডিসেম্বর জাতীয় মহান বিজয় দিবস। এই দিনটি বাংলাদেশের সর্বত্র স্থানে অনুষ্ঠানের মাধ্যমে উদযাপন করা হয়ে থাকে। বর্তমান যুগ ডিজিটাল যুগ। আধুনিক সভ্যতার সাথে আমরা সবাই জড়িত।বর্তমানে এই ডিজিটাল যুগে আমরা সবাই আত্মীয়-স্বজন বন্ধু-বান্ধব প্রিয়জন ভালবাসার আপনজন সবার সাথে যোগাযোগ করে থাকি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে।

আমরা এখন একে অন্যের খবর নেওয়ার জন্য কারো বাসায় যাবার প্রয়োজন মনে করি না। সোশ্যাল মিডিয়ায় মাধ্যমে সবার খবরা-খবর জানতে পারি ঘরে বসে। এমনই ভাবে বিজয় দিবসে বিজয় শুভেচ্ছা জানানোর জন্য আমাদের এখন আর বন্ধুবান্ধব আত্মীয়-স্বজন প্রিয়জনের কাছে যাবার প্রয়োজন হয় না।সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাসের মাধ্যমে আমরা পৌঁছে দিতে পারি আমাদের বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজন এমনকি প্রিয়জনের কাছে বিজয়ের শুভেচ্ছা বার্তা।

আর তাই সোশ্যাল মিডিয়ায় বিজয় দিবসের কি স্ট্যাটাস দিবে এজন্য বিভিন্ন ওয়েবসাইটে খুঁজতেছেন বিজয় দিবসের স্ট্যাটাস। বিশেষ করে তাদের জন্যই আমাদের এই পোস্টটি। আমাদের এই পোস্টটি ভিজিট করলে আপনি পেয়ে যাবেন বিজয় দিবসের স্ট্যাটাস। যা আপনি আপনার আত্মীয়-স্বজন বন্ধু-বান্ধব প্রিয়জনের কাছে শেয়ার করে দিতে পারেন। তারা আপনার এই স্ট্যাটাসের মাধ্যমে বিজয় দিবসের শুভেচ্ছা বার্তা পেয়ে যাবে। তবে চলুন আর দেরি না করে আমাদের সঙ্গেই থাকুন দেখতে থাকুন।

১৬ই ডিসেম্বর বিজয় দিবসের স্ট্যাটাস

১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস। বাঙালি জাতির গৌরবের দিন। দিনটিতে বাংলাদেশ নামে একটি স্বাধীন রাষ্ট্র জন্ম নেয়। এই দিনটি সারা বাংলাদেশের উদযাপিত হয় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে। ১৯৭১ সালে ১৬ই ডিসেম্বর এই বিজয় দিবস আমাদের মাঝে উপস্থিত হয়।
বিজয় দিবস অর্জিত করতে ৩০ লক্ষ শহীদের আত্মত্যাগ করা হয়েছে। সকল শহীদকে আমরা হৃদয়ের গভীর স্থান থেকে আন্তরিক ভালোবাসা ও শ্রদ্ধা জানাই।

আজ আমরা যে বিজয় দিবস পেয়ে জন্মভূমির বুকে খুশি হয়ে দিনটি উদযাপন করতেছি। এই দিনটি আমাদের জীবনে এনে দেবার জন্য বাংলাদেশের দামাল ছেলেরা তাদের জীবনের মায়া ত্যাগ করে দেশকে রক্ষার জন্য ঝাঁপিয়ে পড়েছেন। আর সেই সকল শহীদ বীরদের শ্রদ্ধা ও ভালোবাসা জানাতে আমরা সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাসের মাধ্যমে তাদেরকে স্মরণ করতে পারি।সোশ্যাল মিডিয়ায় আমাদের এই স্ট্যাটাস শহীদের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা নিবেদন করা হয়।চলুন আর দেরি না করে আমাদের দেওয়া স্ট্যাটাস গুলো আপনি এক নিমিষেই পড়ে নিতে পারেন আশা করব আমাদের দেওয়া স্ট্যাটাসগুলো আপনাদের ভালো লাগবে।

***সহজে বিজয় হলে সস্তা হয় ।যারা কেবল অনেক
ত্যাগ ও লড়াইয়ের মাধ্যমে মূল্যবান।

****সর্বোত্তম বিজয় হলে প্রতিপক্ষ যখন সত্যিকারের শত্রুতা সৃষ্টি করার আগেই তার ইচ্ছার কাছে আত্মসমর্পণ করে থাকে।

***জীবনে বিজয়ের লক্ষ্য স্থির করে সঠিক মনোনিবেশ করতে হবে। অথবা জীবনে ভালো কিছু পাওয়া সম্ভব নয়।

***শত্রুদের সাথে লড়াই করে বিজয় অর্জন করা যতটা কঠিন। তার থেকেও বেশি কঠিন সেই বিজয়কে রক্ষা করা।

***আমার মায়ের ভাষা অর্জিত হয়েছে অনেক ভাইয়ের রক্তের বিনিময়। এজন্য তো আমরা এই গানটি বলি। আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি আমরা কি তোমাকে ভুলতে পারি।

***ভাষা শহীদদের আত্মত্যাগের বিনিময়ে পেয়েছি এই মাতৃভাষা ।ধন্য হয়েছি এই বাংলা ভাষা পেয়েছি আমরা।

***বাংলার দামাল ছেলেরা ছিনিয়ে নিয়ে এসেছিল মাতৃভাষা বাংলাকে। তাই সেই সকল ভাষা শহীদদের জানাই বিনম্র শ্রদ্ধা।

***প্রতিটি পদক্ষেপে ছিল এক একটি বিজয় এ কথাটি মনে রাখতে হবে।  আর বিজয় করতে নানা পরিকল্পনা করেছিল বাঙালি।

***দেশ আমার মাটি, আমার এই মাটির বুকে ঘুমিয়ে আছে লাখো শহীদের প্রাণ । হাজারো পাখি ডেকে বুকে রাখে ফুলের ঘ্রাণ।

***বিজয় হলো লাল সবুজের পতাকা
বিজয় হলো মানচিত্রের রেখা
বিজয় হলো স্বাধীন সার্বভৌমত্ব
বিজয় হলো ভিটেমাটি আমাদের
বিজয় হলো স্মৃতির মিনার
বিজয় হলো স্বাধীন দেশ
বিজয় হলো আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশ।

সর্ব-পরিশেষে বলতে চাচ্ছি যে, এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য আপনাদেরকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আমরা এতক্ষণ চেষ্টা করেছি, আপনাদের সামনে তুলে ধরার জন্য বিজয় দিবসের স্ট্যাটাস।যা আপনারা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে প্রিয় মানুষ বন্ধু-বান্ধব এবং আত্মীয়-স্বজনের কাছে শুভেচ্ছা বার্তা পাঠাতে পারেন।

আমরা আশা রাখছি ,আমাদের দেওয়া পোস্টটি আপনাদের ভালো লাগবে। তবে আজ আর নয় আবার অন্য কোনদিন অন্য কোন পোস্টে আপনাদের সঙ্গে দেখা হবে।সে পর্যন্ত আপনারা সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন আপনাদের দীর্ঘ আয়ু কামনা করছি আল্লাহ হাফেজ।

Leave a Reply

Your email address will not be published.