দিবস

২০২২ সালের আগস্ট মাসের দিবসের তালিকা

আগস্ট মাসে কি কি দিবস আছে আপনি কি জানেন? ২০২২ সালের আগস্ট মাসের সকল দিবসের তালিকা আমরা এই পোস্টে উল্লেখ করেছি যাতে আপনি জানতে পারেন এই মাসে কোন কোন দিবস উদযাপন করা হয়। যেহেতু এই পোস্টটি আমরা বাংলায় লিখতেছি সেহেতু বাংলাদেশে বসবাসকারী যে কোন মানুষের পক্ষে এই পোস্টটি পড়া সহজ হবে। প্রায় কয়েক ধরনের দিবস পালন করা হয় বিশ্বব্যাপী এর মধ্যে কিছু জাতীয় দিবস রয়েছে এবং কিছু আন্তর্জাতিক দিবস রয়েছে এছাড়াও কিছু মজাদার দিবস রয়েছে এবং কিছু ধর্মীয় দিবস রয়েছে।

প্রত্যেকটি দিবস খুবই গুরুত্বপূর্ণ কেননা ব্যক্তিবেদে অনেকেই অনেক দিবস উদযাপনের জন্য অপেক্ষা করে থাকে। মাসের শুরুতেই তাই একবার দেখে নিন এই মাসের সকল দিবসের তালিকা। তাহলে একটি বিশেষ নোট তৈরি করার মাধ্যমে আপনি মনে রাখতে পারবেন দিবসটি সম্পর্কে।

২০২২ সালের আগস্ট মাসের সকল দিবসের তালিকা ২০২২

সালের আগস্ট মাসে কোন কোন দিবস উদযাপন করা হবে সে নিয়ে এই তালিকাটি প্রদান করা হলো। আমাদের ওয়েবসাইটে আমরা অন্যান্য সকল মাসের দিবসের তালিকা উল্লেখ করেছি। এই পোস্টটি আগস্ট মাসের দিবসের তালিকা নিয়ে লেখা। নিচের টেবিলে আপনি আগস্ট মাসের এই দিবসের তালিকা পাবেন যা আপনাকে এ মাসে উদযাপিত সকল দিবস সম্পর্কে ধারণা দিবে। এছাড়াও প্রতিটি দিবস নিয়ে থাকছে আমাদের আলাদা পোস্ট যেখানে আপনি সেই দিবস সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন।

আগস্ট মাসের জাতীয় ও আন্তর্জাতিক দিবস সমূহ আগস্ট মাসে অনেক জাতীয় এবং বেশ কিছু আন্তর্জাতিক দিবস রয়েছে। এখানে ২০২২ সালের আগস্ট মাসের দিবস সমূহের মধ্যে জাতীয় ও আন্তর্জাতিক দিবস সমূহ উল্লেখ করা হলো। যারা শুধুমাত্র জাতীয় এবং আন্তর্জাতিক দিবস উদযাপন করতে চান তারা এখান থেকে দিবসের তালিকাটি দেখে নিন।

জাতীয় জ্বালানী নিরাপত্তা দিবস: ৯ আগস্ট
শোক দিবস : ১৫ আগস্ট
দিঘলিয়ার দেয়াড়া গণহত্যা দিবস : ২৭ আগস্ট
আন্তর্জাতিক আদিবাসী দিবস : ৯ আগস্ট
বিশ্ব বন্ধু দিবস: প্রথম রবিবার
বিশ্ব মাতৃদুগ্ধ দিবস: ১ আগস্ট
হিরোশিমা দিবস: ৬ আগস্ট
নাগাসাকি দিবস: ৯ আগস্ট

২০২২ সালের আগস্ট মাসের সরকারি ছুটি সমূহ

আপনারা অনেকেই জানতে চান বিভিন্ন দিবস উপলক্ষে সরকারি ছুটি আছে কিনা। সুতরাং আমরা জানিয়ে দিচ্ছি আগস্ট মাসে যে দিবসগুলো পালিত হবে সেগুলোর মধ্যে কোনটিতে সরকারি ছুটি রয়েছে এবং কোনটিতে ব্যাংক বন্ধ রয়েছে। এছাড়াও শিক্ষা প্রতিষ্ঠান এবং অন্যান্য সরকারি প্রতিষ্ঠানের ছুটির বিষয়টিও উল্লেখ করা হচ্ছে এই সেকশনে। পরিশেষে আপনার কাছে ছোট্ট একটা অনুরোধ। যদি আমাদের এই পোষ্টটি আপনার সামান্যতম উপকারে আসে তাহলে এটি অবশ্যই আপনার বন্ধু-বান্ধব ও অন্যান্য শুভাকাঙ্ক্ষীদের সাথে শেয়ার করবেন। হয়তো একই সময় তারাও এই পোস্টটি খুজতেছেন

Leave a Reply

Your email address will not be published.