বিবাহ

২০২২ সালের হিন্দু বিয়ের তারিখ ও সময়

আপনি কি হিন্দু বিয়ের তারিখ খুঁজছেন? ২০২২ সালের হিন্দু বিয়ের তারিখ ও লগ্নসূচি প্রকাশিত হয়েছে। এই পোস্টে আমরা উল্লেখ করেছি হিন্দু বিয়ের তারিখ ও লগ্ন বাংলা ক্যালেন্ডার অনুসারে। বিবাহ হচ্ছে এমন একটি মাধ্যম যা দুটি পরিবার তথা দুটি ব্যক্তিকে একত্রিত করে। বিবাহ অত্যন্ত পবিত্র একটি বিষয় যার সাথে কিছু সামাজিক রীতিনীতি ও ধর্মীয় রীতিনীতি জড়িত থাকে।
বিশেষ করে হিন্দু ধর্মীয় রীতি অনুসারে বিবাহের জন্য একটি নির্দিষ্ট দিন অর্থাৎ তারিখ ও নির্দিষ্ট সময় থাকে। আগেকার মানুষ বিভিন্ন পঞ্জিকা দেখে এই দিন ও তারিখ নির্ধারণ করলেও বর্তমানে ডিজিটাল প্রযুক্তির কারণে অনলাইন থেকে মানুষ জেনে নেয় হিন্দু বিয়ের তারিখ ও সময়। এই পোস্টে আমরা ২০২২ সালের হিন্দু বিয়ের তারিখ অর্থাৎ ১৪২৯ বাংলা ক্যালেন্ডার অনুসারে হিন্দু বিবাহ দিন ও সময় উল্লেখ করছি।

হিন্দু বিয়ের তারিখ ১৪২৯ সালের

১৪২৯ সালে বেশ কিছু মাসে হিন্দু বিবাহের লগ্ন রয়েছে। আপনি চাইলে নিচে উল্লেখিত সময় অনুসারে বিয়ের দিন নির্ধারণ করতে পারেন। যেহেতু বিবাহ একটি সামাজিক অনুষ্ঠান সেক্ষেত্রে পর্যাপ্ত সময় হাতে রেখে বিয়ের দিন নির্ধারণ করা উত্তম। বাংলাদেশ এবং ইন্ডিয়ায় যেহেতু ইংরেজী ক্যালেন্ডার রাষ্ট্রীয়ভাবে অনুসরণ করা হয়, সে কারণে আমরা ইংরেজি ২০২২ সালের সকল মাসের বিয়ের দিনও তারিখ উল্লেখ করেছি।

২০২২ সালের হিন্দু বিয়ের তারিখ ও সময়

এখানে ২০২২ খ্রিস্টাব্দের জানুয়ারি থেকে ডিসেম্বর মাস পর্যন্ত যতগুলো বিবাহের তারিখ রয়েছে সব উল্লেখ করা হলো। এছাড়াও আমরা নিচে উল্লেখ করব লগ্ন সম্পর্কে
জানুয়ারি ২০২২–এই মাসের ২২, ২৩, ২৪ ও ২৫ জানুয়ারি বিয়ের জন্য শুভ মুহূর্ত রয়েছে।
ফেব্রুয়ারি ২০২২–এই মাসের ৫,৬,৭,৯,০,১২,১৮,১৯,২০ ও ২২ তারিখ বিয়ের জন্য শুভ মুহূর্ত রয়েছে।
মার্চ ২০২২–এই মাসে শুধুমাত্র ২টি দিন বিয়ের জন্য শুভ। এ মাসের ৪ ও ৬ তারিখই বিয়ের জন্য শুভ।
এপ্রিল ২০২২–এই মাসের ১৪, ১৫, ১৬, ১৭, ১৯, ২০, ২১, ২২, ২৩, ২৪ ও ২৭ তারিখ বিয়ের জন্য শুভ বলে জানা গিয়েছে।
মে ২০২২–মে মাসে অক্ষয় তৃতীয়ার (‌২ ও ৩)‌ পাশাপাশি বিয়ের জন্য শুভ দিনগুলি হল ৯,১০,১১, ১২, ১৫, ১৭, ১৮, ১৯, ২০, ২১, ২৬ ও ২৭ তারিখ।
জুন ২০২২–জুন মাসে বিয়ের জন্য শুভদিনগুলি হল ১, ৫, ৬, ৭, ৮, ৯, ১০, ১১, ১৩, ১৭, ২৩ ও ২৪ তারিখ।
জুলাই ২০২২–জুলাই মাসে ৪, ৬, ৭, ৮ এবং ৯ তারিখটি শুভ সময়।
নভেম্বর ২০২২–এই মাসের ২৫, ২৬, ২৮ ও ২৯ তারিখে বিয়ের জন্য শুভ মুহূর্ত রয়েছে।
ডিসেম্বর ২০২২–বছরের শেষ মাসে বিয়ের জন্য শুভ সময় হল ১, ২, ৪, ৭, ৮, ৯ ও ১৪ তারিখ।
এখানে তারিখ উল্লেখ করা হলেও লগ্ন উল্লেখ করা হয়নি। বিয়ের লগ্ন একটি গুরুত্বপূর্ণ বিষয় হিন্দু ধর্মাবলীদের কাছে। তাই অবশ্যই একবার বিয়ের পূর্বে সঠিক লগ্ন সময় জেনে নিবেন।

Leave a Reply

Your email address will not be published.